ফেইসবুক ভেরিফাই করার সঠিক নিয়ম।

ফেইসবুক ভেরিফাই করার সঠিক নিয়ম। ভেরিফাই ব্যাজ পেতে পারেন আপনিও। 


জানি সকলেই ভালো আছেন। তাই আর জিজ্ঞেস করলাম না কেমন আছেন।

আসসালামু আলাইকুম

                                                                                                                                                                   

আমরা দেখি যে অনেক সেলিব্রেটিদের ফেইসবুক নামের পাশে ঠিক চিহ্ন দেখা যায়। নিচের ছবির মত।

আপনি নিজেও ট্রাই করে দেখতে পারেন। পেতে পারেন এই ভেরিফিকেশন।কিভাবে এই ভেরিফাই এর জন্য আবেদন করবেন সেটা বলার আগে বলে দিচ্ছি এর উপকারিতা।


ফেইসবুক অনেক সময় আইডি ফিলটার করে। যে ফিলটারের কবলে পড়ে অনেকের রিয়েল আইডিই ডিজেবল করে দেওয়া হয়। এই জন্য আবেদন করবেন এই ভেরিফিকেশনের জন্য।তবে আবেদন করলেই যে ভেরিফাই পাবেন, তা কিন্তু তয়। যদি তাই ই হতো, তাহলে আমাদের সকলের ই একটি করে ভেরিফাই আইডি থাকতো। এবং এই ভেরিফাই এর স্পেশালিটি বলে কিছুই থাকতো না।
আমি এ সম্পর্কে ইউটিউবে বেশ কিছু ভিডিও দেখেছি। সেখানে শুধু দেখানো হয়েছে যে কিভাবে ভেরিফাই এর জন্য আবেদন করতে হয়। কিন্তু শুধু আবেদন করলেই ভেরিফাই পাওয়া সম্ভব নয়। আবেদন করার আগে আপনার আইডি identity_confirmation হতে হবে।তাহলে চলুন শুরু করা যাক।

প্রথমে identity_confirmation করবো।এর জন্য কম্পিটার ব্যাবহার করবো। আপনি চাইলে মোবাইলের ব্রাউজার Desktop Mode করেউ কাজ টা করতে পারেন। আপনি অ্যাপ দিয়ে ট্রাই করবেন না। অনেকেই এটা Facebook Lite অ্যাপ দিয়ে দেখিয়েছে। কিন্তু অ্যাপ দিয়ে ট্রাই করলে এখন পরবর্তি পেইজে যাওয়া যাচ্ছে না।তো,


প্রথমে আপনার ফেইসবুকের Settings এ যান।


 

দেখুন নিচের মত পেইজ পাবেন।


                                             

নিচের ছবিতে দেখানো জায়গাতে ক্লিক করুন।


আপনার ফেসবুকের পাসওয়ার্ড দিন।

        

নিচের দেখানো জায়গাতে ক্লিক করুন।

দেশ সিলেক্ট করুন।তবে তার আগে Two Factor Authentication টা অন করে রাখবেন।(অনেকেই বলবে বাংলাদেশিদের জন্য এই সুবিধা নয়। আমি বল্বো এটা ভুল খবর। কিছুদিন আগেই এটা বাংলাদেশিদের জন্য available করা হয়েছে।)

 


নিচের ছবিতে দেখানো জায়গাতে ক্লিক করুন।

নিচের ছবিতে দেখানো জায়গাতে ক্লিক করুন।

নিচের ছবিতে দেখানো জায়গাতে ক্লিক করুন।

নিচের ছবিতে দেখানো জায়গাতে ক্লিক করুন।

আপনি যে আইডি টা দ্বারা আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে চান সেই আইডি নাম সিলেক্ট করুন এবং Next এ ক্লিক করুন।সমস্যা হলে নিচের ছবিটি দেখুন।

এবার আপনার আইডি কার্ডের ছবি তুলুনমোবাইলে ।

তবে খেয়াল রাখবেন। ছবি যেনো ক্লিয়ার হয়। সমস্ত লেখা যেন ক্লিয়ার বোঝা যায়। ছবিটা একেবারে সোজাভাবে তুলবেন। এবং ব্যাকগ্রাউন্ডে একতা কালো কোনো কিছু নিবেন।  যাতে ফিন্টারিং করা সহজ হয় যে কোনটুকু আপনার আইডির ছবি। মনে রাখবেন। ছবি কিন্তু কোনো রকমের এডিট করে পরিষ্কার করার বৃথা চেষ্টা করবেন না।এবং দুই সাইডের ছবি তুলে তা একটা ছবিতে রুপান্তর করবেন।নিচের ছবির মত।

প্রাইভেসির জন্য আমি  আইডির তথ্য হাইড করে এখানে পোস্ট করছি। এবার ফেইসবুকের পেজে যান। এবং নিচের ছবিতে দেখানো জায়গাতে ক্লিক করে আপনার আইডি আপলোড করুন।


Next এ ক্লিক করুন।

Submitting চলছে।

Finish এ ক্লিক করুন।






বাস্‌। সাবমিট হয়ে গেলো আপনার আইডেন্টিটি।



"আরও বিষয়ে জানতে নিয়মিত সাইটটি ভিজিট করুন ও আপনার বন্ধুকে শেয়ার করুন।" 

!ধন্যবাদ!

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন