আপনার প্রিয় ক্রোম এক্সটেনশন কোনগুলি? আজ আমি আপনাদের নতুন কিছু দিবো , যা আপনার নিত্য দিন কাজে লাগবে!!!

ক্রোম ব্রাউজার নিঃসন্দেহে এখন বিশ্বের এক নাম্বার ব্রাউজার। অসংখ্য এক্সটেনশনে ভরপুর এই ব্রাউজারটি। মানুষ ভেদে এক্সটেনশনের প্রয়জনিয়তায় ভিন্নতা রয়েছে।এখন ফ্রিল্যান্সার হিসেবে আমার বিভিন্ন ধরনের এক্সটেনশন ব্যাবহার করতে হয়। আমার কাজে হেল্প এক্সটেনশনগুলোর সম্পর্কে আলচনা করবো আজকে।






১। Touch VPN: যেকোন ওয়েব সাইটে আমাদের দেশ থেকে যে সাইট গুলুতে ডুকা যায় না , সে সব সাইট  সহ বেশ কিছু ওয়েব সাইট আমার দেশে আইপি ব্লক করা। যে কারণে একটা ভিপিএন ব্যাবহার করতে হয়। এই জন্য আমার পছন্দ Touch VPN  কেননা এটা যেমন ফাস্ট তেমনি এটা ফ্রিতে ব্যাবহার করা যায়।

২। Google Translate: ক্লাইন্টের ব্যাবহার করা ইউনিক শব্দগুলো বুঝতে আমাকে হেল্প করে google Translate নামের এই এক্সটেনশনটি।

৩। Chaker Plus for gmail: কোন মেইল আসলে তৎক্ষণাৎ আমাকে ইনফরম করে এই এক্সটেনশনটি । শুধু তাই নয়, মেইল টা রিসিভ হয়েছে কিনা এবং সেটা গ্রাহক ওপেন করেছে কিনা সেটাও জেনে নিতে পারি এই অ্যাপ থেকে। করা যায়।

৪। Dark Reader: অনেক্ষন সাদা স্কিনে তাকিয়ে থাকতে থাকতে চোখ ধরে যায়। যে কারণে ব্যাবহার করি ডার্ক রিডার নামের অ্যাপ টি। এটা দিয়ে ব্রাউজারের স্ক্রিনটাকে ইচ্ছে মত কালো করে নেই ।

৫।  LastPass: free Password manager - আমার জীবনের অন্ততঃ ৪-৫ বছর বাঁচিয়ে দিয়েছে বা দিবে। এত পাসওয়ার্ড মনে রাখা সম্ভব না। এটা সহজ করে দিয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন